২৬ অক্টেভ, ২০১১

মনটা ভীষণ অস্থির আর মাথাটা ভীষণ ভারি হয়ে আছে। আমি চেয়ারে বসে আছি, আর ভাবছি কতদিন পর দিনলিপি লিখতে বসলাম।

আজ মহিবের এই ব্লগটা বহুদিন পর আবার পড়লাম এবং হঠাৎ করে সচলায়তনের প্রথমদিককার সময়গুলো আর আই ইউ টিতে ৫২৮নাম্বার রুমে ঘর অন্ধকার করে ব্লগিং করার দিনগুলো মিস করতে থাকলাম। মনে হলো সবকিছুর পরেও সময়গুলো কত দারুণ ছিলো!

আমার রুমের লাইটটার নিচে একটা টিকটিকি নিচের দিকে মুখ দিয়ে স্পাইডার ম্যানের মত ঝুলে কী গভীর মনযোগ দিয়ে কিছু একটা খেয়াল করছে। চাউনি দেখে মনে হচ্ছে পর্যবেক্ষণের বস্তুটা আমি। অবশ্য আমি নিশ্চিত নই। টিকটিকি গুলা খাড়া দেয়ালে এভাবে কেমন করে ঝুলে থাকে কে জানে। ওদের কি মাথা ঘুরায়না একটুও? কি আজিব।

আমার হাতে অনেকগুলো কাজ। কিছুই করতে ইচ্ছে করছেনা। কিছুইনা। সব ছেড়েছুড়ে নিরুদ্দেশ হওয়াটা এত কঠিন কেন?

আবার কপালের দু পাশে চিনচিনে ব্যথা শুরু হলো। এটা চার পাঁচদিন ধরে আমাকে সঙ্গ দিচ্ছে। এবং সত্যি বলতে আমি সেটা মোটেও উপভোগ করছিনা।

সুইমিং করতে গিয়ে ক্লোরিন পানিতে শরীর কালো হয়ে যাচ্ছে দেখে আজ আর যাইনাই। জামান, ইমতিয়াজ, রায়হান গেলো শুধু। রায়হানের স্পেনের ভিসাটা ঠিক সময়ে হলোনা, তাই কনফারেন্সটা মিস করলো ও। বেচারা সারাক্ষনই অনেক হাসছিলো, আর ভাব নিতেসিলো কিছুই হয়নি। লুকিয়ে রাখা এত সহজ, হাহ? আমার নিজেরই অনেক খারাপ লাগতেসিলো শোনার পর।

আর আজ আমাদের সবার মুখেই কিছুক্ষন পর পর “সে এক রুপকথারই দেশ” গানটা উঠে আসছিলো আর আমরা গুনগুনিয়ে উঠছিলাম।

মিতালিতে ভর্তার দাম হঠাৎ করে ১২টাকা থেকে ২০টাকা হয়ে গেছে। তাই আমরা টাকা বাঁচাতে এখন সোহাগে যাই। শুধু মুশকিল একটাই। সোহাগে সব ভর্তা আর ভাজির স্বাদই একরকম লাগে।

আমার আবার নিয়মিত দিনলিপি লেখা উচিত। মাথার ভেতর অনেক অনেক হাবিজাবি ঢুকে আছে। সেগুলোকে ঝেঁটিয়ে বিদায় করা দরকার।

This entry was posted in দিন লিপি. Bookmark the permalink.

One Response to ২৬ অক্টেভ, ২০১১

  1. rashed বলেছেন:

    Tumi ekhono lekha continue korteso dekhe bhallaglo.

মন্তব্য করুন

