আমি বৃষ্টি দেখেছি….

কালকে ফাহিমের ব্লগটা পড়ার পর থেকেই মাথার ভেতর ঘুরপাক খাচ্ছে ব্যাপারটা। ঠিকই তো, বাইশটা বছর।খুব কি কম সময়? সবচে হতাশার ব্যাপার হল আমি এখনো জানিনা এতদিন কেন বেঁচে ছিলাম। ভবিষ্যতের দিনগুলোতেই বা কেন থাকবো…… ছেলেটা অদ্ভুত লিখে। ওর মন খারাপ করা শব্দগুলো পড়তে পড়তে কখন যেন নিজের ভেতরেও চলে আসে দুই একটা। তারপর মন খারাপ করে কিছুক্ষণ ঐসব নিয়েই ভাবতে হয়। অদ্ভুত!!

মুহাম্মদ এর লেখাটাও ভাবাচ্ছে। এতদিন মনের মধ্যে কত যে অনিশ্চয়তাগুলো ঘাপটি মেরে ছিল ওর ব্লগ পড়ার পর ওগুলো কেমন যেন বিদ্রোহ করা শুরু করতে চাচ্ছে। আমি এতে ভয় পাচ্ছি। কারণ আমি ওর মত অতটা সাহসী নই।

কাল সিসিবি আড্ডায় গেলাম। যেমন ভেবেছিলাম তার চে ভাল লাগলো। আড়ালের পরিচিত মানুষগুলোকে সামনে থেকে দেখা হল। অনেক ভাল লাগলো। কিন্তু যখন বাসে করে সাইডে দাড়ানো ভীড় দেখতে দেখতে আই ইউ টি ফিরছিলাম মন খারাপ এর বৃষ্টিটা আবার ঝুপ করে নামলো। আমি আবার নেগেটিভ ব্যাপারগুলো ভাবতে লাগলাম।আই ইউ টি আসতে আসতে দেখি বাইরেও বৃষ্টি। বাস থেকে নেমে রুমে ফিরতে ফিরতে আমি পুরোপুরি ভিজে গেলাম। শাহীন ভাইয়ের দোকানের সামনে আসতে আসতে আমার একটা ফোন এল। বের করে দেখি বর্ষা। বৃষ্টির ভেতরে বর্ষার ফোন। আমি বোকার মত ফোন রিসিভ করলাম। আমার খেয়ালই থাকলোনা রাতের আকাশ আমাকে তখণ ক্লান্তিহীন ভাবে ভিজিয়ে যাচ্ছে।রুমে ফিরলাম কিছুটা শংকা নিয়ে। মোবাইলটার উপরে আলাদা একটা মায়া জন্মে গেছে এতদিনে। নাহ, বেচারা আমাকে ছেড়ে যাইনি।ক্রমশ নোংরা হয়ে আসা পৃথিবীর বাতাসে এখনো ঠিক ভাবে শ্বাস প্রশ্বাস নিচ্ছে 😀

Advertisements
This entry was posted in দিন লিপি. Bookmark the permalink.

3 Responses to আমি বৃষ্টি দেখেছি….

  1. LonelY Cloud বলেছেন:

    OI hawa.. tui amar blog e aisos kan :angry:

    na, eita onno fahim. ping pong journal name bame link dea ase dekh…

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s